National

সামাজিক কাজে বিশেষ অবদানে আন্তর্জাতিক পুরস্কার পেলেন মনদীপ ঘরাই

সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘ওয়ার্ল্ড ডিপ্লোম্যাসি ফোরাম অ্যাওয়ার্ড-২০২৩’ পেয়েছেন বরিশাল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক এবং জনপ্রিয় লেখক মনদীপ ঘরাই।

‘উন্মুক্ত পাঠাগার (একুশ) ও কবিতার দেয়াল (কাব্যমায়া)’ গড়ে তুলে তরুণ প্রজন্মকে সৃজনশীল ও ইতিবাচক কাজে সম্পৃক্ত করার জন্য এ সোশ্যাল লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন করেন তিনি। এর আগে ২০২১ সালে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের লিডারশিপ অ্যাওয়ার্ড, ২০২২ সালে শুদ্ধাচার পুরস্কারসহ অন্য আরও পুরস্কারে ভূষিত হয়েছেন মানবসেবায় বিশেষ অবদান রাখা মনদীপ ঘরাই।

থাইল্যান্ডের ব্যাংককে আন্তর্জাতিক কূটনৈতিক সংস্থার সহযোগিতায় ওয়ার্ল্ড ডিপ্লোম্যাসি ফোরামের কনফারেন্স অনুষ্ঠিত হয়। তিনদিন ব্যাপী ওয়ার্ল্ড ডিপ্লোম্যাসি ফোরামের এ সম্মেলনে তিনি অ্যাওয়ার্ড বিজয়ী হন।

শুক্রবার (২৩ জুন) ব্যাংককের হোটেল অ্যাম্বাসেডরে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ডিপ্লোম্যাসি ফোরামের সম্মেলনে ৬২টি দেশের যুব প্রতিনিধি ও কূটনীতিকরা অংশগ্রহণ করেন। এ সময় থাইল্যান্ডের সংসদ সদস্য ডা. থারোনসুপানেক এবং আসাগান একজাকাই ওয়ার্ল্ড ডিপ্লোম্যাসি ফোরামের কোওর্ডিনেটর পুরস্কার তুলে দেন।

এ অর্জনের বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মনদীপ ঘরাই সময় সংবাদকে বলেন, ‘যে কোনো অর্জন আনন্দের। তবে এতে সামনের দিনগুলোর জন্য দায়িত্বও বেড়ে যায়। চেষ্টা করব অর্জনের আনন্দকে আরও শুভ উদ্যোগে রূপান্তরিত করবার। শরীয়তপুর সদরে ইউএনও হিসেবে দায়িত্ব পালন করার সময় এ উদ্যোগ দুটো নিয়েছিলাম। তাই এ পুরস্কার শরীয়তপুরের মানুষকে উৎসর্গ করলাম।’ জীবনের শেষ নিশ্বাস পর্যন্ত মানুষের জন্যে কাজ করবেন বলেও জানান মনদীপ ঘরাই।

Related Articles

Back to top button